ধর্মীয় অনুভূতিতে আঘাত করা মানুযের বাক-স্বাধীনতার মধ্যে পড়ে নাঃএরদোয়ান

নভেম্বর ২৯ ২০২০, ২২:৩০

Spread the love
আন্তর্জাতিক ডেস্কঃতুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান বলেছেন, ধর্মীয় অনুভূতিতে আঘাত করা মানুষের বাক-স্বাধীনতার মধ্যে পড়ে না।কারণ বাকস্বাধীনতা ও অবমাননা উভয়টি আলাদা বিষয়।’শনিবার (২৮ নভেম্বর) ‘মুসলিম আমেরিকান সোসাইটি (এমএএস)-এর ২৩তম বার্ষিক সভায় এমএএসের ভার্চুয়াল অনুষ্ঠানের আমন্ত্রিত অতিথি হিসেবে প্রেসিডেন্ট এরদোয়ান বলেন, ‘আপনারা অত্যন্ত বেদনার সঙ্গে লক্ষ্য করেছেন, ফ্রান্স বাক-স্বাধীনতার নাম দিয়ে মহানবী মুহাম্মাদ (সাঃ)-এর অবমাননা করছে। অথচ মানুষের ধর্মীয় অনুভূতিতে আঘাত করা বাকস্বাধীনতা থেকে অনেক দূরে।

বিশ্বের সব মুসলিমদের মতবিরোধ পরিহার করে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে এরদোয়ান বলেন, ‘ইসলাম ধর্মের অবমাননা প্রতিরোধের জন্য প্রথমে নিজেদের সব মতবিরোধ পরিহার করে আমাদের মধ্যে ঐক্যবদ্ধতা গড়ে তুলতে হবে।’

করোনাকালে যুক্তরাষ্ট্রের অসহায়-দরিদ্রদের সহায়তায় এমএএসের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন এরদোয়ান। করোনা মহামারির মধ্যে মানবিকতার উৎকৃষ্ট নমুনা হিসেবে আখ্যায়িত করেন।এছাড়াও ফিলিস্তিন, জেরুজালেম, ইয়েমেন, সিরিয়াসহ বিশ্বের নিপীড়িত মুসলিম জনগোষ্ঠীর পাশের দাড়ানোর আহ্বান জানান তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ান। সূত্র : আনাদোলু এজেন্সি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও