স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে শ্রদ্ধা নিবেদনে মোংলায় ভারতীয় ২টি যুদ্ধ জাহাজ

মার্চ ০৮ ২০২১, ২২:৩৮

Spread the love

মোঃ ইকরামুল হক রাজিব স্টাফ রিপোর্টারঃ বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন উপলক্ষ্যে মোংলা বন্দরে এসেছে ভারতীয় দুটি যুদ্ধ জাহাজ। সোমবার (৮ মার্চ) সকাল ১১ টায় বন্দর জেটির ৯ নম্বর ইয়ার্ডে নোঙ্গর করে তিন দিনের সফরে আসা ভারতীয় নৌ বাহিনীর ‘আই এন এস কুলিশ’ ও ‘সুমেদা’ নামে দুটি যুদ্ধ জাহাজ।

এসময় বাংলাদেশ নৌ বাহিনীর মোংলা ঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন এম মোশারেফ হোসেনসহ পদস্থ কর্মকর্তারা উপস্থিত থেকে জাহাজ দুটিকে স্বাগত জানায়। পরে ভারতীয় যুদ্ধ জাহাজ আই এন এস ‘সুমেদা’ থেকে নেমে সেদেশের নৌ বাহিনীর উচ্চ পদস্থ কর্মকর্তা কমডোর মহাদেভু গোভেরধান রাজু সাংবাদিকদের সামনে তাদের সফর সম্পর্কে অবহিত করেন।

তিনদিনের সফরে ভারত থেকে আসা নৌবাহিনীর এই উচ্চ পদস্থ কর্মকর্তার টুঙ্গিপাড়াস্থ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা নিবেদন এবং বীরশ্রেষ্ঠ রুহুল আমিনের সমাধিস্থলে পুস্পস্তবক অর্পন করার কথা রয়েছে।

ভারত থেকে আসা সেদেশের নৌ বাহিনীর জাহাজ ‘কুলিশ’ এর নেতৃত্বে আছেন কমান্ডার সঞ্জীব অগ্নিহোত্রি এবং অপর যুদ্ধ জাহাজ ‘সুমেদা’র নেতৃত্বে আছেন কমান্ডার গৌরব দুর্গাপাল। জাহাজ দুটিতে মোট ৩৮ জন কর্মকর্তাসহ ২৯০ জন নৌ সেনা রয়েছেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও