বিনিয়োগ টানার চেষ্টায় পাকিস্তানের বেলি ড্যান্স কুটনীতি !

সেপ্টেম্বর ১০ ২০১৯, ১৬:৪৬

pakistan-tries-to-woo-investors-with-belly-dancers-to-revive-economy

Spread the love
ইমরান খান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার এক বছর কেটে গেলেও দেশটির অর্থনীতির উন্নয়নের জন্য এখনও তেমন কিছুই করতে পারেননি তিনি। উল্টো দেশটির আর্থিক পরিস্থিতি আরও খারাপ হয়েছে। এমন অবস্থায় মরিয়া হয়ে দেশে বিনিয়োগ টানা লক্ষ্যে বেলি ড্যান্সারদের কাজে লাগাচ্ছে ইমরান প্রশাসন।
সম্প্রতি  আজারবাইজানের রাজধানী বাকুতে বাণিজ্য সম্মেলনের আয়োজন করেছিল পাকিস্তানের সরহদ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। এই বাণিজ্য সম্মেলনের প্রধান আকর্ষণ ছিল বেলি ড্যান্স। আর সোশ্যাল মিডিয়ায় বেলি ড্যান্সের ওই ভিডিও এখন রীতিমতো ভাইরাল। ১.১৯ মিনিটের ওই ক্লিপটি ইতোমধ্যে কয়েক কোটি বার দেখা হয়েছে।
  একটি বিজনেস সামিটের মত গুরুত্বপূর্ণ বিষয়ে এই ধরনের বিনোদন নিয়ে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়েছে। অনেকেই পাক প্রশাসনকে ব্যঙ্গ করেছে। ২০১৮-১৯ অর্থ বছরে পাকিস্তানের রাজস্ব ঘাটতি বেড়ে দাঁড়িয়েছে ৮.৯ শতাংশ। চীন, সংযুক্ত আরব আমিরাত, সৌদি আরব বেল আউট প্যাকেজের মাধ্যমে পাকিস্তানের অর্থনীতিকে চাঙা করার চেষ্টা করছে। চলতি বছরের মে মাসে আইএমএফ-ও পাকিস্তানকে ৬০০ কোটি ডলার বেল আউট প্যাকেজ দেয়ার কথা জানিয়েছে। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। বাস্তব পরিস্থিতি পুরোপুরি ভিন্ন। গ্যাস, জ্বালানি পণ্য ও বিদ্যুতের দাম অনেক বেড়ে গেছে। ফলে সাধারণ মানুষ সমস্যায় পড়েছে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও