‘বই পড়ে দারিদ্র্য সম্পর্কে শিখিনি, শিখেছি চা বিক্রি করে’

অক্টোবর ৩১ ২০১৯, ১৪:২৫

Spread the love
          আগমনী ডেস্কঃসৌদি আরবে গিয়েও নিজের চা বিক্রির অভিজ্ঞতার কথা সকলের সঙ্গে ভাগ করলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।কারণ তিনি প্রচারে থাকতে চান। বিরোধীরা এই কথাই এতদিন বলতেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সম্পর্কে। মঙ্গলবার (২৯ অক্টোবর) রিয়াদে ফিউচার ইনভেস্টমেন্ট ইনিশিয়েটিভ (এফআইআই)-এর এক প্রশ্নোত্তর পর্বে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, আমার ব্যাকগ্রাউন্ড কোনও বড় রাজনৈতিক পরিবারের নয়। আমি বই পড়ে দারিদ্র্য সম্পর্কে শিখিনি, আমি দারিদ্রের মধ্যেই বড় হয়েছি। রেল প্ল্যাটফর্মে চা বিক্রি করে আজ এখানে পৌঁছেছি।

কয়েক বছরের মধ্যেই, ভারত দারিদ্র্য দূরীকরণে সফল হবে। দারিদ্র্যের বিরুদ্ধে আমার লড়াই দরিদ্রের ক্ষমতায়নের মাধ্যমেই। দরিদ্র্যের মর্যাদার প্রয়োজন। যখন কোনও দরিদ্র ব্যক্তি বলে যে সে নিজেই তার দারিদ্র্যের অবসান ঘটাবে, তখন এর চেয়ে বড় তৃপ্তি আর কিছুতে নেই। আমাদের কেবল দরকার তাঁকে যথাযোগ্য সম্মান প্রদান এবং তাঁকে ক্ষমতাবান করা, যোগ করেন মোদি।

ভারতের প্রধানমন্ত্রী বলেন যে, শৌচাগার নির্মাণ এবং ব্যাংক অ্যাকাউন্ট খোলার সিদ্ধান্ত ভারতের দরিদ্রদের ক্ষমতাবান করেছে এবং তাঁদের মর্যাদার অনুভূতি দিয়েছে। তিনি বলেন যে, ভারতে যখন পরিবর্তন আসে তখন পুরো বিশ্বের পরিসংখ্যান বদলে যায়।


এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও