আরব আমিরাতের শ্রমবাজার বাংলাদেশীদের জন্য উন্মুক্ত হচ্ছে

নভেম্বর ১৮ ২০১৯, ১২:২৯

Spread the love

আগমনী ডেস্কঃ পাঁচ বছরেরও বেশী সময় ধরে সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজার বাংলাদেশীদের জন্ বন্ধ রয়েছে, বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠককালে আবু ধাবির ক্রাউন প্রিন্স ও সংযুক্ত আরব আমিরাতের ডেপুটি সুপ্রিম কমান্ডার শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান বাংলাদেশীদের জন্য শ্রমবাজার উন্মুক্ত করার আশ্বাস দেন ।দুবাই ওয়ার্ল্ড সেন্টারে ১৬তম দুবাই এয়ার শো-র সাইডলাইনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব এবিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

বৈঠকে জনশক্তি রপ্তানির বিষয়টি উঠে এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দীর্ঘদিন সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজার বাংলাদেশীদের জন্য বন্ধ থাকার কথা উল্লেখ করেন।

এর পরিপ্রেক্ষিতে আবু ধাবির ক্রাউন প্রিন্স শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান সংযুক্ত আরব আমিরাতের শ্রমবাজার বাংলাদেশি শ্রমিকদের জন্য উন্মুক্ত করার ইঙ্গিত দিয়ে বলেন, সংযুক্ত আরব আমিরাত পুনরায় সফরের আগে আপনাকে (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) এ বিষয়ে আর বলতে হবে না।

বৈঠকে বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে চাল রপ্তানির বিষয়ে আলোচনা হয়।বিভিন্ন ধরনের চাল উৎপাদনের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বাংলাদেশ চাল উৎপাদনে উদ্বৃত্ত দেশ। আমরা বিভিন্ন দেশে চাল রপ্তানি করি।

এ প্রসঙ্গে শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান বলেন, বিভিন্ন ধরনের চাল দেখতে সংযুক্ত আরব আমিরাত থেকে  একটি প্রতিনিধিদল পাঠানো হবে ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও