করোনার ছোবলে বিশ্বের ৩৫ টি দেশে লকডাউন,পাশাপাশি সন্দেহভাজনদের করোনা পরীক্ষার কথা বলেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা

আন্তর্জাতিক ডেস্কঃ করোনার ছোবলে বিশ্বের ৩৫টি দেশ লকডাউন হয়েছে। ১০০ কোটি মানুষ রয়েছেন হোম কোয়ারেন্টিনে।এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৪ হাজার ৯০০ জন। মারা গেছেন ১৩ হাজার ৫৬৫ জন। সুস্থ হয়েছেন ৯৫ হাজার ৮৮০ জন। এখনো অসুস্থ ২ লাখ ৫ হাজার ৪৫১ জন।শুধুমাত্র ইতালিতে মৃতের সংখ্যা ৪৮০০ মানুষের বেশি যা বিশ্বের মৃতের সংখ্যার এক তৃতীয়াংশ। বাংলাদেশে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ জন। মারা গেছেন ২ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মাত্র ৫ জন। করোনা ভাইরাস প্রতিরোধে লক ডাউন এর সাথে পুনরায় ভাইরাসের আক্রমণ ঠেকাতে জরুরি ভিত্তিতে আরও কিছু পদক্ষেপ নিতে হবে বলছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার শীর্ষস্থানীয় জরুরি পরিস্থিতি বিশেষজ্ঞ মাইক রায়ান।

তিনি বলেন, এই ভাইরাসের আক্রমণে অসুস্থ হয়ে পড়েছেন; তাদেরকে খুঁজে বের করতে হবে। এরপর তাদেরকে অন্যদের থেকে আলাদা করে ফেলতে হবে। তাদেরকে একাকী রাখতে হবে। শুধু লকডাউন করেই হাত গুটিয়ে বসে থাকি তাহলে লকডাউন উঠে যাওয়ার পর; পুনরায় এই ভাইরাস হানা দিতে পারে। তখন পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে।’

রায়ান বলেন, ‘চীন, সিঙ্গাপুর এবং দক্ষিণ কোরিয়া যেভাবে লকডাউন করার পাশাপাশি প্রতিজন সন্দেহভাজন রোগীর করোনা পরীক্ষা করেছে ঠিক সেভাবেই ইউরোপ এবং আমেরিকাসহ বিশ্বের সবদেশেরই উচিত করোনাভাইরাসে অসুস্থদের খুঁজে বের করা।







সম্পাদক ও প্রকাশকঃ জামাল হোসেন
ব্যবস্থাপনা সম্পাদক : মোঃ মোনাজ্জেল হোসেন খান
নির্বাহী সম্পাদক : নাঈম ইসলাম
বার্তা ও বানিজ্যিক কার্যালয়ঃ ৭কে,মেহেরবা প্লাজা ৩৩ তোপাখানা রোড,ঢাকা
ফোনঃ 01947171171
মেইলঃdailyagomoni2018@gmail.com
প্রকাশিত কোনও সংবাদ, কলাম, তথ্য, ছবি, কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার দণ্ডনীয় অপরাধ।