ভারতীয় দূরদর্শন বাদে সব ভারতীয় টিভি চ্যানেল বন্ধ করে দিল নেপাল

জুলাই ০৯ ২০২০, ২৩:০০

Spread the love
আগমনী ডেস্কঃভারতীয় দূরদর্শন টিভি ছাড়া বাকি সব টিভি চ্যানেল বন্ধ করে দিয়েছে নেপাল।বৃহস্পতিবার নেপালের কমিউনিস্ট পার্টির মুখপত্র এবং প্রাক্তন উপ প্রধানমন্ত্রী নারায়ন কাজি শ্রেষ্ঠা বিষয়টি জানিয়েছেন ।সীমান্ত বিরোধের জেরে ভারতের সঙ্গে নেপালের উত্তেজনা বেড়ে যাওয়ায় এমন বড় পদক্ষেপ গ্রহণ করল নেপাল সরকার।নেপাল সরকারের পক্ষে অভিযোগ, ভারতীয় সংবাদমাধ্যমে নেপাল সরকার এবং সে দেশের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লাগাতার মিথ্যা প্রচার চালানো হচ্ছে। ভারতীয় সংবাদমাধ্যম একতরফাভাবে প্রধানমন্ত্রী ওলির পদত্যাগের বিষয়ে খবর করে যাচ্ছে বলেও অভিযোগ নেপালের ।

নারায়ন কাজি শ্রেষ্ঠা বলেন, নেপালের সরকার এবং আমাদের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভিত্তিহীন প্রচার চালিয়ে যাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমগুলো। যা সব সীমালঙ্ঘন করেছে। এই সমস্ত বিষয় দ্রুত বন্ধ হওয়া উচিৎ।

সংবাদসংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে নেপালের এক কেবল অপারেটর জানিয়েছেন, তাঁদের সমস্ত ভারতীয় সংবাদমাধ্যম না দেখানোর জন্যে বলা হয়েছে। আর সেই নির্দেশ আসার পরেই আজ বৃহস্পতিবার দুপুরের পর থেকে নেপালে সমস্ত ভারতীয় সংবাদ মাধ্যমগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

উল্লেখ্য কয়েক দিন ধরেই চীনের সঙ্গে সংঘাতের পাশাপাশি শিরোনামে উঠে এসেছে ভারত-নেপাল বিরোধ। নেপালের মানচিত্রে ভারতের একাধিক জায়গাকে দেখানো হয়েছে। আর তা দেখানোর পর থেকেই ভারত এবং নেপালের সম্পর্ক উত্তপ্ত হয়ে ওঠে। যার জেরে খোদ নেপালে নিজের দলেরই বিরোধের মুখে পড়েছেন সে দেশের প্রধানমন্ত্রী।

এই খবরগুলো সামনে আসার পরেই ভারতীয় সংবাদমাধ্যমগুলো নিয়ে এমন সিদ্ধান্ত নিল নেপাল। তবে ভারতের সব চ্যানেল নেপালে বন্ধ করে দেওয়া নিয়ে এখনও ভারতের পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও