ফিলিস্তিনের করোনা পরীক্ষা কেন্দ্র গুড়িয়ে দিয়েছে ইসরাইল

জুলাই ২১ ২০২০, ০৮:২১

Spread the love

আগমনী ডেস্কঃ ইসরাইল কর্তৃক দখলকৃত পশ্চিমতীরে ফিলিস্তিনের একটি তল্লাশি চৌকি যা করোনা পরীক্ষার কেন্দ্র হিসেবে ব্যবহার হতো সেটি  গুড়িয়ে দিয়েছে ইসরাইলি বাহিনী। সোমবার ফিলিস্তিনের বার্তা সংস্থা ওয়াফা নিউজ এজেন্সি এ তথ্য জানিয়েছে।

করোনাভাইরাস সংক্রমণরোধে দখলকৃত পশ্চিমতীরের জেনিন শহরের প্রবেশমুখে ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনী তল্লাশি চৌকিটি বানিয়েছিল।

ফিলিস্তিনে গত ২৪ ঘণ্টায় ৪৬৮ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে,মারা গেছে ৩ জন। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৩৬০ জন। মৃত্যু হয়েছে ৬৫ জন।আইসিইউতে চিকিৎসাধীন আছে ৪০ জন। এ পর্যন্ত আক্রান্তদের একজনও করেনামুক্ত হয়নি।

স্থানীয় সুত্র জানায়, ওইদিন ভোরে জেনিনসহ কয়েকটি শরণার্থী শিবিরে ফিলিস্তিনের স্বাধীনতাকামীদের গ্রেফতারে অভিযান চালায় ইহুদিবাদীরা। গুলি চালায় ফিলিস্তিনের ভূখণ্ডে। এসময় ইসরায়েলি বাহিনীর হামলায় গুলিবিদ্ধ হয় এক ফিলিস্তিনি। দুই ফিলিস্তিনিকে গ্রেফতার করে নিয়ে যাওয়ার সময় তল্লাশি চৌকিটি গুড়িয়ে দেয়া তারা।
করোনাভাইরাসের মহামারীর মধ্যেও পশ্চিমতীর ও পূর্ব জেরুজালেম থেকে ফিলিস্তিনিদের উচ্ছেদে সাধারণ নাগরিকদের উপর নির্যাতন, নিপীড়ন চালিয়ে যাচ্ছে ইসরাইল। গত মাসেও ফিলিস্তিনিদের কয়েকটি বাড়িঘর ভেঙ্গে দিয়েছে তারা। এতে বাস্তুচ্যুত হয়েছে দেড়শতাধিক ফিলিস্তিনি।

 

 

 

 

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও