দিঘলিয়ায় দাতার জমিতে নির্মিত মাদ্রাসা ভেঙে বহুতল ভবন তৈরীর পায়তারা

জুন ৩০ ২০২২, ২০:৩৯

Spread the love

স্টাফ রিপোর্টার , খুলনা :খুলনা দিঘলিয়ার দাতার জমিতে নির্মিত মাদ্রাসা ভেঙে বহুতল ভবন তৈরীর পায়তারা চলছে জোরে শোরে একটি কুচক্রী মহলের ।

সুত্রে জানা যায় , দিঘলিয়া উপজেলার জমি দাদার দানকৃত খুলনা মহানগরীর মিয়াপাড়া ফোরকানিয়া মাদ্রাসা ভেঙে বেআইনি ভাবে বহুতল ভবন নির্মাণ এর পায়তারা করছে কিছু কুচক্রী মহল ।

সরেজমিনে গিয়ে দেখা যায় উক্ত জমিতর দাতা ও মাদ্রাসা প্রতিষ্ঠাতা দিঘলিয়ার বাসিন্দা মরহুম দেনা তুল্লা শেখ ।১৯৭৭ সনে ওয়াকছ মুলে উক্ত জমি ফোরকানিয়া মাদ্রাসার নামে প্রদান করেন ।একটি ওছিয়তনামা তৈরি করে যান যাহাতে মাদ্রাসার পরিচালনা ও জমি জমা সংক্রান্ত সকল তথ্য প্রদান করা হয় ।

এছাড়াও অন্য একটি দাগে আরো ১ বিঘা জমি উক্ত মাদ্রাসার নামে দান করিয়া যান ।যাহা উক্ত ওছিয়তনামায় উল্লেখ করা আছে ।

এছাড়াও পরবর্তীতে উক্ত দাতার স্ত্রী আমেনা খাতুন ও দৌহিত্র আবুল বাসার মোল্লা তাহাদের জমি ও উক্ত মাদ্রাসায় দান পত্র করেন ।এই ভাবেই উক্ত মাদ্রাসা পরিচালনা হয়ে আসছিল।

কিন্তু ওয়ারেস গনের মধ্যে আয়শা খাতুন স্বামী আলী আহমেদ জামাল সুকৌশলে ভুয়া কাগজপত্র এর মাধ্যমে ২০০৯ সালে কেডিএ থেকে অবৈধ ভাবে প্লান পাশ করার প্রস্তুতি নেন ।ঘটনাটি জানাজানি হলে মাদ্রাসা পরিচালনা কমিটি ও জমির দাতা গন এর বিরুদ্ধে প্রতিবাদ জানালে উক্ত অবৈধ-পন্থা বন্ধ হয়।

কিন্তু হঠাৎ করে ২০২২ সালে কেডিএ কে ভুল তথ্য প্রদান করে বহুতল ভবনের প্লান পাস করিয়ে এনে সাথে সাথে উক্ত মাদ্রাসা ভেঙে গুঁড়িয়ে দেয় ।

সরেজমিনে গিয়ে দেখা যায় উক্ত মাদ্রাসা টি সম্পুর্ন ভেঙে সেখানে বহুতল ভবন নির্মাণ এর প্রস্তুতি চলছে ।এ বিষয়ে উক্ত মাদ্রাসা পরিচালনা কমিটি এই অবৈধ কাজের বিরুদ্ধে প্রতিবাদে ফেটে পড়েছে ।এলাকার ধর্মপ্রান মুসল্লি গন উক্ত মাদ্রাসা টি ভেঙে ফেলায় প্রতিবাদ ও প্রতিকার চেয়ে এক বিবৃতি দেন ।

তারা জানান এই মাদ্রাসা টি ভেঙে ফেলার মানে মুসলমানদের ধর্মের প্রতি আঘাত করা ।এবিষয়ে মাদ্রাসা পরিচালনা কমিটি ও উক্ত এলাকা বাসী কেডিএ ও ঊর্ধ্বতন কতৃপক্ষের নিকট মাদ্রাসাটি পুনর্নির্মাণ করার জোর দাবী জানান ।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও