কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তরের ভর্তি ফি কমানো বিষয়ে কমিটি গঠন

জুন ২৪ ২০২১, ১৭:৪০

Spread the love

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) স্নাতকোত্তরের ভর্তি ফি কমানোর বিষয়ে কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন। মঙ্গলবার (২৩ জুন) একাডেমিক কাউন্সিলের সভা শেষে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

জানা যায়, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনা স্নাতকোত্তরের ভর্তি ফি কমানোর বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মো. আসাদুজ্জামানকে আহ্বায়ক এবং রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহেরকে সদস্য সচিব করে বিভিন্ন অনুষদের ডিনদের নিয়ে এ কমিটি গঠন করা হয়েছে। এছাড়া সভায় আবাসিক হলের ফি মওকুফের বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এবিষয়ে রেজিস্ট্রার বলেন, স্নাতকোত্তরের ভর্তি ফি আগেও একবার কমানো হয়েছিল। করোনায় যেহেতু অনেক শিক্ষার্থী ও তাদের পরিবার অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে সেহেতু স্নাতকোত্তর ফি কমানোর বিষয়ে প্রশাসন সিদ্ধান্ত নিবে। অবশ্যই শিক্ষার্থীদের বিষয়টি আমাদের ভাবতে হবে। আবাসিক হলের ফি মওকুফের বিষয়ে তিনি বলেন, করোনাকালীন সময়ে যেহেতু হলে শিক্ষার্থীরা ছিলনা। সেহেতু ফি মওকুফের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও