চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গবেষণা, উদ্ভাবন ও প্রকাশনা মেলা ২৭ ফেব্রুয়ারি ২০২৩ অনুষ্ঠিত হবে 

ফেব্রুয়ারি ১৭ ২০২৩, ১৮:১৬

Spread the love

আনোয়ার হোসেন, বুরো প্রধান চট্টগ্রাম :চট্টগ্রাম বিভাগের গবেষকদের বিভিন্ন গবেষণাকর্মকে সর্বসাধারণের সামনে উপস্থাপন ও গবেষণার সংস্কৃতিকে জনপ্রিয় করার লক্ষ্যে চবি জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্র এবং চিটাগাং ইউনিভার্সিটি রিসার্চ এন্ড হায়ার স্টাডি সোসাইটি (সিইউআরএইচএস) এর যৌথ উদ্যোগে ‘চট্টগ্রাম রিসার্চ ফেস্টিভ্যাল’ শীর্ষক গবেষণা, উদ্ভাবন ও প্রকাশনা মেলা আগামী ২৭ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ সোমবার প্রথমবারের মতো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

‘চট্টগ্রাম রিসার্চ ফেস্টিভ্যাল’ বাস্তবায়নের লক্ষ্যে ১৫ ফেব্রুয়ারি ২০২৩ বিকাল ৩:০০ টায় চবি উপাচার্য দপ্তরে উক্ত ফেস্টিভ্যালের সূচনা কার্যক্রম উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। এ সময় চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, চবি সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, ফেস্টিভ্যাল আয়োজন কমিটির আহবায়ক ও চবি জামাল নজরুল ইসলাম গণিত ও ভৌত বিজ্ঞান গবেষণা কেন্দ্রের পরিচালক প্রফেসর ড. অঞ্জন কুমার চৌধুরী, ফেস্টিভ্যাল আয়োজন কমিটির সদস্য-সচিব প্রফেসর ড. অলক পাল, সহকারী প্রক্টর জনাব অরূপ বড়ুয়াসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ ফেস্টিভ্যালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিভাগের অর্ধশতাধিক প্রতিষ্ঠান, গবেষক দল ও ল্যাবরেটরি তাদের গবেষণাকর্ম উপস্থাপন করবেন। উক্ত ফেস্টিভ্যালে বিজ্ঞান, জীব বিজ্ঞান, চিকিৎসা বিজ্ঞান, প্রকৌশল, সমাজ বিজ্ঞান, মানববিদ্যা, বাণিজ্য, পরিবেশ ও সমুদ্র বিজ্ঞান সংশ্লিষ্ট গবেষণাকর্ম প্রদর্শিত হবে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও