বরিশালের রংমিস্ত্রীর প্রেমে ছুটে এলো যুক্তরাষ্ট্রের তরুণী

নভেম্বর ২৩ ২০১৮, ১৩:২২

Spread the love

 একটি প্রেমের উপাখ্যান রচিত হল ক্যালিফোর্নিয়া থেকে বরিশাল ঘিরে। গত ১৯ নভেম্বর সুদূর যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া থেকে প্রেমের টানে বাংলাদেশে ছুটে এসেছেন এক তরুণী। শুধু ভালোবাসার জন্য সব কিছু তুচ্ছ করে হাজার হাজার মাইল উড়ে আসা নারীটির নাম সারা। তিনি এসে নিজের জীবন সূতোয় বেঁধে নিলেন প্রেমিক অপুকে।

পেশায় রংমিস্ত্রি অপুর বাড়ি বরিশাল শহরে। বরিশালের এই যুবকের সাথে সারার পরিচয় ২০১৭ সালের ১৯ নভেম্বর ফেসবুকে একটি বিতর্ক (ডিবেট) গ্রুপের মাধ্যমে। সেই থেকে নিয়মিত যোগাযোগ। ভিডিও চ্যাটিং। একটু একটু করে দুজন দু’জনকে জানা। আর বুঝে ফেলা, ‘তুমি তো আমায় ভালোবাসো’!

বিয়ে করতে অপু যুক্তরাষ্ট্রে যাওয়ার সুযোগ না পাওয়ায় কয়েক মাস ধরে ভিসা প্রসেসিং শেষে বাংলাদেশে এলো সারা নিজেই। ঢাকার হযরত শাহজালাল (রা.) আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম সরাসরি দেখা হল এই প্রেমিক যুগলের। তারপর ঢাকা থেকে সোজা বরিশালে। ক্যালিফোর্নিয়ার নারী সারাকে ভালোবাসায় বরণ করে নিলো অপুর পরিবার।

সারা মেকিয়েন খ্রিস্টান ধর্মাবলম্বী। অপুও খ্রিস্টান ধর্মাবলম্বী। বাঙালি রীতি মেনে গত বুধবার গাঁয়ে হলুদ এবং আংটি পরিধানসহ বিয়ের নানা আনুষ্ঠানিকতা সম্পন্ন করার মাধ্যমে পরস্পরকে একান্ত আপন করে পাওয়ার সকল বাধা ঘোচালেন তাঁরা।

গতকাল বুধবার বরিশাল চার্চের ফাদার তাঁদের আশীর্বাদ করেন। বিয়ের অনুষ্ঠানে সারা প্রেমিকের দেশের সংস্কৃতিকে ভালোবেসে পরেন শাড়ি।

সারা শুধু অপুকে ভালোবেসেই ক্ষান্ত হননি। ইতোমধ্যে শিখে নিয়েছেন বাংলা ভাষাও। ভাঙ্গা ভাঙ্গা বাংলাতেই তিনি অপুর কানে কানে বললেন, আমি তো তোমায় ভালোবাসি। এই, তুমি কি আমায় ভালোবাসো?

যুক্তরাষ্ট্রের একটি শিক্ষিত মেয়ে ভালোবেসে বরিশালে এসে তুলনামূলক কম শিক্ষিত ছেলেকে স্বেচ্ছায় বিয়ে করেছেন, এতে বরিশাল জুড়ে আনন্দের ঢেউ বয়ে যাচ্ছে। প্রেমের এই অনন্য নজিরের সাক্ষী হতে, এই প্রেমিক যুগলকে একপলক চর্মচোখে দেখতে বরিশালবাসী ভিড় জমিয়েছিলেন বিয়ে বাড়িতে।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও