উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে ফাল্গুন ও পিঠা উৎসব অনুষ্ঠিত

ফেব্রুয়ারি ১২ ২০২৩, ১৬:১৯

Spread the love

মোঃ আশরাফুল ইসলামঃ ১১ই ফেব্রুয়ারী শনিবার বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে দিনব্যাপী ফাল্গুন ১৪২৯ ও পিঠা উৎসব বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ঢাকা আঞ্চলিক কেন্দ্রে অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের প্রধান সমন্বয়ক প্রফেসর ড. রেজানুর রহমান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রফেসর ড. জুগল কৃষ্ণ দাস, এসোসিয়েট প্রফেসর মুহাম্মদ মামুনুর রশিদ, সম্রাট কুমার দে ও মাহমুদুল হাসান তুহিনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ। গ্রাম বাংলার ঐতিহ্য ও সংস্কৃতির সঙ্গে তরুণ প্রজন্মকে পরিচয় করিয়ে দিতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে এ আয়োজন করা হয়। অনুষ্ঠান উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয় ঢাকা আঞ্চলিক কেন্দ্রের ক্যাম্পাস।

উদ্বোধনী বক্তব্যে প্রফেসর ড. রেজানুর রহমান বলেন, “বর্তমান সময়ে ভার্চুয়াল আসক্তির কবলে তরুণ প্রজন্ম বাংলার আবহমান ঐতিহ্য ও সংস্কৃতি থেকে দূরে সরে যাচ্ছে। তাই এ ধরণের আয়োজনের মাধ্যমে তরুণ প্রজন্মকে বাংলার ঐতিহ্য ও সংস্কৃতি সচেতন করে তুলতে হবে।” এসময় তিনি ফাল্গুন ১৪২৯ ও পিঠা উৎসবের উদ্যোগ নেওয়ার জন্য ৭ম ব্যাচের শিক্ষার্থীদের ধন্যবাদ জানান। অনুষ্ঠান সুষ্ঠুভাবে পরিচালনার জন্য ৭ম ব্যাচের শিক্ষার্থী শেখ জুবায়ের ও সোনিয়া আলমকে বিশেষ ধন্যবাদ জানান। উদ্বোধনী শেষে তিনি বিভিন্ন স্টল পরিদর্শন করেন। পিঠা উৎসবে নানা স্বাদের ও বাহারি নকশার পিঠাপুলির পসরা সাজিয়ে বসেছেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের বানানো বাহারী রকমের পিঠা ও বিভিন্ন হস্তশিল্পের স্টল ঘুরে শিক্ষকরা শিক্ষার্থীদের উচ্ছ্বসিত প্রশংসা করেন।

এই বিভাগের আরো খবর


আরো সংবাদ ... আরও